খালেদার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সভা দুপুরে

 

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে গঠিত মেডিকেল বোর্ডের সভা দুপুর একটায় সভাটি অনুষ্ঠিত হবে। সভাশেষে তাঁর প্রয়োজনীয় চিকিৎসা শুরু হবে।

হাসপাতালের পরিচালক আবদুল্লাহ আল হারুন জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন করা হয়।

৫ সদস্যের মেডিকেল বোর্ডে প্রধান হিসেবে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক আবদুল জলিল চৌধুরী।

এছাড়াও – রিউমেটোলজি বিভাগের অধ্যাপক সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক সজল কৃষ্ণ ব্যানার্জী, অর্থোপেডিক বিভাগের অধ্যাপক নকুল কুমার দত্ত ও ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবলিটেশন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ।

কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে গতকাল স্থানান্তর করা হয়

নাম প্রকাশে অনিচ্ছুক বিএসএমএমইউর এক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, কারাবিধি অনুসারে খালেদা জিয়ার জন্য ডিলাক্স কেবিন ইস্যু করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘বেগম খালেদা জিয়া ৬১২ নম্বর কেবিনে থাকলেও তার জন্য পাশের ৬১১ নম্বর কেবিনটিও বরাদ্দ রাখা হয়েছে। ওই কক্ষে তার সহকারী বা কারা নিরাপত্তারক্ষীরা থাকতে পারবেন।’

এর আগে এ ব্যাপারে বিএসএমএমইউ এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল হারুন অর রশীদ গণমাধ্যমকে বলেন, “উনাকে আজকেই আনা হবে বলে কারা কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে। আমরাও প্রস্তুতি নিয়ে রেখেছি।”

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছর কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন। এর পর থেকে বিএনপি বারবার খালেদা জিয়া অসুস্থ বলে দাবি করে আসছিল। একই সঙ্গে তার বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করানোর দাবি করছিল দলটি।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s